• অমৃতপাল কাণ্ডে নয়া মোড়! খালিস্তানি নেতাকে আশ্রয়ের অভিযোগে গ্রেফতার মহিলা
    এই সময় | ২৪ মার্চ ২০২৩
  • অমৃতপাল সিং কাণ্ডে নয়া মোড়। খালিস্তানি নেতা ও তাঁর সহযোগী পাপলপ্রীত সিংকে আশ্রয় দেওয়ার অভিযোগে হরিয়ানা থেকে গ্রেফতার করা হল এক মহিলাকে। হরিয়ানার পুলিশের একটি দল বলজিৎ কাউর নামে ওই মহিলাকে কুরুক্ষেত্রের বাড়ি থেকে গ্রেফতার করে। কুরুক্ষেত্রের পুলিশ সুপার সুরিন্দর সিং ভোরিয়ার জানিয়েছেন, গত রবিবার কুরুক্ষেত্রের শাহাবাদে ধৃত মহিলার বাড়িতে আশ্রয় নিয়েছিল অমৃতপাল এবং তার সহযোগী পাপালপ্রীত।

    বিশেষ সূত্র মারফত খবর পাওয়ার পরে হরিয়ানা পুলিশ ওই খালিস্তানি নেতা ও তার সহযোগীকে ধরতে অভিযান চালালে পালিয়ে যায় তারা। এরপরেই আশ্রয় দেওয়ার জন্য বলজিৎ কাউরকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশ সুপার। ধৃত মহিলাকে পঞ্জাব পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে বলে সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন সুরিন্দর সিং ভোরিয়ার।

    এদিকে, অভিযান চালিয়ে বৃহস্পতিবার তেজিন্দর সিং গিল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পঞ্জাব পুলিশ। ধৃত ব্যক্তি লুধিয়ানা জেলার খান্না এলাকার মাঙ্গেওয়াল গ্রামের বাসিন্দা। তেজিন্দর খালিস্তানি নেতার ব্যক্তিগত নিরাপত্তায় যুক্ত ছিলেন বলে জানিয়েছেন খান্নার উপ পুলিশ সুপার হরসিমরত সিং।

    গ্রেফতারের সময় তেজিন্দরের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি। আগ্নেয়াস্ত্রগুলির লাইসেন্স ছিল না বলে দাবি করেন। তেজিন্দরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছেন উপ পুলিশ সুপার।

    প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি অমৃতপালের প্রধান সহযোগী লাভপ্রীত সিংকে গ্রেফতার করে পঞ্জাব পুলিশ। গ্রেফতারের প্রতিবাদে তলোয়ার ও বন্দুক নিয়ে অমৃতসরের উপকণ্ঠে একটি থানায় ঢুকে পড়ে কয়েকজন। তাঁদের নেতৃত্বে অমৃতপাল ছিলেন বলে বলে অভিযোগ।

    প্রধান সহযোগীর মুক্তির দাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন অমৃতপাল ও তাঁর অনুগামীরা। ঘটনায় ধৃত তেজিন্দর সিং গিলও জড়িত বলে দাবি করেছে পুলিশ। এখনো অধরা । তাঁর খোঁজে চলছে তল্লাশি।

    এই তল্লাশি অভিযানের মধ্যে কয়েকদিন আগে একটি ঘিরে তৈরি হয় চাঞ্চল্য। ফুটেজে দেখা যাচ্ছে একটি মারুতি গাড়ি করে খালিস্তানি নেতাকে টোল প্লাজা পার করে চলে যেতে। অমৃতপাল সিং দেশ ছেড়ে পালিয়ে গেছে বলে পুলিশের অনুমান।

    উল্লেখ্য, গত সোমবার খালিস্তানী নেতার বিরুদ্ধে পাক গুপ্তচর সংস্থা ISI যোগের কথা জানিয়েছিলেন আইজিপি সুখচাইন সিং গিল। সেই সঙ্গে খালিস্তানি ওই নেতা বিদেশি অর্থ সাহায্য পাচ্ছেন বলেও অভিযোগ করেন।
  • Link to this news (এই সময়)