• বাঘাযতীন-মিতিন মাসিকে টক্কর, শারদীয়ায় নতুন চমক আনছেন সৃজিত? জল্পনা টলিউডে
    হিন্দুস্তান টাইমস | ২৪ মার্চ ২০২৩
  • পুজো আসতে ঢের দেরি এখনও। কিন্তু হলে কী হবে! পুজোর ঢাকে কাঠি বহুদিন আগেই পড়ে গিয়েছে। ২০২৩ সালের দুর্গাপুজোয় দেব ধরা দেবেন বাঘাযতীন হয়ে। নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের নেতৃত্বে রক্তবীজ নিয়ে মিমি চক্রবর্তী এবং আবির চট্টোপাধ্যায় আসছেন। অরিন্দম শীল আনছেন মিতিন মাসি, অভিনয়ে থাকবেন কোয়েল মল্লিক। এবার জানা গেল সৃজিত মুখোপাধ্যায় এসভিএফের হয়ে একটি ছবির পরিচালনা করতে চলেছেন।

    এর আগে ২০১৯ সালে শেষবার পুজোর সময় ছবি নিয়ে এসেছিলেন সৃজিত। সেই বছর মুক্তি পেয়েছিল গুমনামি। এর আগে ইয়েতি অভিযান এবং এক যে ছিল রাজা ছবি দুটোও দুই পুজোতে মুক্তি পেয়েছিল। এবার আবার পরিচালক তিন বছর পর পুজোর সময়কেই বেছে নিলেন নতুন ছবির জন্য। এমনটাই আপাতত টলিউডের অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে। সেই ছবিতে নাকি দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। তবে জানা গিয়েছে এখনই কিছু নিশ্চিত হয়নি। অভিনেতার কাছে প্রস্তাব গেলেও তাতে সিলমোহর পড়েনি বলেই সূত্রের খবর। বুম্বাদার কাছের মানুষ ছবিটি গত বছর পুজোতে মুক্তি পেয়েছিল।

    এখন সৃজিতের হাতে ভরা কাজ। একদিকে তিনি হিন্দিতে শার্লক হোমস পরিচালনা করছেন তো অন্যদিকে দুর্গরহস্য গল্পের উপর ভিত্তি করে হইচই তিনি নতুন একটি সিরিজের পরিচালনা করতে চলেছেন। তবে সূত্রের খবর এখনই তিনি এই সিরিজের কাজ শুরু করবেন না। তার বদলে পুজোর ছবির কাজ আগে শুরু করবেন বলেই জানা গিয়েছে।

    কিছুদিন আগেই এসেফের তরফে মহেন্দ্র সোনি সৃজিত এবং রাজের একটি ছবি পোস্ট করেন। তাতেই জল্পনা উস্কে গিয়েছিল। কারও মতে দুই পরিচালক আলাদা আলাদা ছবি আনছেন। কারও মতে আবার রাজ সৃজিতের লেখা চিত্রনাট্যের উপর ভিত্তি করে নতুন ছবি পরিচালনা করতে চলেছেন। কোনটা সত্য সেটা অবশ্য সময় এলেই বোঝা যাবে।

    গত দুই বছর এসভিএফের হয়ে নতুন ছবি এনেছিলেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। গতবছর কর্ণসুবর্ণের গুপ্তধন এবং তার আগের বছর গোলন্দাজ ছবি এনেছিলেন। এবার কি সেই নিয়ম পাল্টে সৃজিতের হাত ধরেই নতুন ছবি আনবে এসভিএফ? দেখা যাক।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)